1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১১:২৭ অপরাহ্ন

জেলায় জেলায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম হয় তার। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রথম সন্তান। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে জড়িত হন শেখ হাসিনা। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভকারী শেখ হাসিনা তৎকালীন ছাত্রলীগের অন্যতম নেতা ছিলেন। আজ প্রধানমন্ত্রীর জন্মদিনে জেলায় জেলায় নানান আয়োজন করেছেন দলের নেতাকর্মীরা। তারা শেখ হাসিনা দীর্ঘায়ু কামনা করে দোয়াও করেছেন। জেলা সংবাদদাতাদের পাঠানো তথ্যানুসারে ঝিনাইদহ, পটুয়াখালী, গোপালগঞ্জ, যশোর, গাজীপুরে প্রধানমন্ত্রী জন্মদিন উদযাপন করা হয়েছে।

ঝিনাইদহ

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোঃ মশিউর রহমান জোয়ার্দ্দারের সভাপত্বিতে অনুষ্ঠিত আলোচনা সভায় সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ শরিফুল ইসলাম, আমিরুজ্জামান পলাশ, আওয়ামী লীগ নেতা ও পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু, ফজলুর রহমান মালিতা, আশরাফুল হক জুয়েল, রফিকুল ইসলামসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

কলাপাড়া (পটুয়াখালী)

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ৭৪টি গাছের চারা রোপন করেছে পটুয়াখালীর কলাপাড়ায় কলেজ শাখা ছাত্রলীগ। সোমবার বেলা এগারোটায় সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ শাখা ছাত্রলীগের আয়োজনে কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়।

এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফায়জুল ইসলাম আশিক, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান হিরন ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান অমি গাজীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা, কেক কাটা ও বৃক্ষ রোপন কর্মসূচীর মধ্য দিয়ে গোপালগঞ্জে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। সোমবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত ও প্রধানমন্ত্রীর দীর্ঘয়ু কামনা করে ফাতেহা পাঠ ও বিশষে মোনাজাতে অংশ নেন।

এ সময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো: বাবুল শেখ, সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, ‌পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ শুকুর আহমেদ, শেখ জাহাঙ্গীর, সাবেক দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারেক, জেলা পরিষদ সদস্য মো: এমদাদুল হক বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাসসহ ‌যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যশোর

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্কুল কলেজে ৭৪টি গাছ রোপণ করেছে যশোর জেলা ছাত্রলীগ। এদিকে দিবসটি উপলক্ষে রেলস্টেশনে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার বেলা ১১টার দিকে জেলা ছাত্রলীগ নেতা ইমরান হোসেনের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরতলীর পুলেরহাট মাধ্যমিক বিদ্যালয়ে যায়। এসময় স্কুল প্রাঙ্গনে ফলদ ও বনজ বৃক্ষের ১০টি চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন। এরপর ছাত্রলীগ নেতাকর্মীরা শহর ও শহরতলীর বিভিন্ন স্কুল-কলেজে যান এবং সেখানেও গাছের চারা রোপন করেন।

গাজীপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান সরকার রাসেলের উদ্যোগে সোমবার দুপুরে মহানগরীর ভোগড়া এলাকায় নিজ বাড়ির চত্বরে কয়েক শ অসহায় দুঃস্থদের মাঝে রান্না করা খাবার, শাড়ি ও লুঙ্গী বিতরণ এবং আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মো. কামরুল আহসান সরকার রাসেলের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠণটির কর্মী মো. কাইয়ুম সরকার, ইকবাল হোসেন মাস্টার, মো. রাহাত খান, মো. বিল্লাল হোসেন মোল্লা, মো. হালিম মন্ডল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT