1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ২২ মে ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন

জীবন একটি সংগ্রামের নাম: ফাতেমা খাতুন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২

সবার জীবন সুন্দর হয়ে তৈরি হয় না। জ্ঞান-বুদ্ধি, সাহস, সংগ্রামের মানসিকতা নিয়ে সামনে আগাতে হয়। তবে নারীদের জায়গাগুলো মসৃণ নয়। প্রতিটি ধাপই যেন এক একটি মহাসাগর।

 

নারীর জীবন চলার পথে প্রতিটি ধাপ অতিক্রম করে যেতে হয়, তাঁর নিজের নামের কোন মূল্য থাকে না। নারী কখনও মেয়ে, কখনও স্ত্রী আবার মা হয়ে জগতের সব দায়িত্ব কাধে তুলে নেয়।

আমার কথাই যদি বলতে হয়, আমি খুব খুব খারাপ সময় পার করেছি নানাভাবে, নানা পরিস্থিতিতে। একটা সময় ভীষণ অর্থকষ্টে ভুগেছি। বাচ্চার দুধ কেনার মতোও সামর্থ্য ছিল না। তবু আমি ভেঙে যায় নি, হেরে যায় নি। বুকে সাহস রেখেছি, ঘুরে দাঁড়িয়েছি সুদিনের আশায়। আজ আমি আল্লাহর রহমতে সকলের দোয়ায় অনেক ভালো আছি। কিন্তু অতীততো ভোলার নয়! সেদিনের সব স্মৃতি এখনও ধারণ করে চলেছি। শিক্ষা নিয়েছি জীবন থেকে। আমার গল্প না হয় আরেকদিন হবে!

 

আজ এসেছি সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাতে। সম্প্রতি সবার প্রাণের প্লার্টফর্ম ‘আমাদেরকথা’ ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে। এই উপলক্ষ্যে আয়োজন করা হয়েছিল জমজমাট এক আনন্দমেলার। করোনার অন্ধকারকে পাশ কাটিয়ে আমরা এক ছাদের নিচে সবাই সম্মিলিত হয়েছিলাম। প্রবাস জীবনে শত ব্যস্ততার মাঝেও সবাই সময় দিয়েছেন, অশেষ কৃতজ্ঞতা তাদের প্রতি।

ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দদের সেইসাথে প্রবাসী বাংলাদেশিদের‌ যাদের প্রাণবন্ত উপস্থিতি অনুষ্ঠানকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

আমি বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আমার সাংবাদিকবন্ধুদের এবং পৌরসভার কাউন্সিলর সহ অন্যান্য সংশ্লিষ্ট সম্মানিত নেতৃবৃন্দদের।

 

আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি আরো কয়েকজনকে যাদের সহযোগিতা না হলে করোনার এই কঠিন সময়ে এই অনুষ্ঠান সম্পন্ন করা দুঃসাধ্য ছিল।

ধন্যবাদ ও কৃতজ্ঞতা আমাদের স্পনসর প্রতিষ্ঠানদের । সুন্দর একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য সম্মানিত শিল্পীবৃন্দ ও মিউজিশিয়ানদের প্রতিও ধন্যবাদ কৃতজ্ঞতা জানাই।

 

আর ‘আমাদেরকথার’ সম্পাদক লুৎফুর রহমান বাবু। যিনি তাঁর বিশেষ প্রচেষ্টায় ‘আমাদেরকথা’কে এক জনপ্রিয় মাধ্যম হিসেবে লালিত করছেন। তাঁর অবদান, প্রচেষ্টা এখানে অন্যতম। তবে সকলের সহযোগিতা এভাবেই চাই সবসময়।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT