1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

গরমকাল আসলেই ভাইরাস চলে যাবে: ট্রাম্প

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। মহামারী এই ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে এক হাজার ১৩ জনে। এখন পর্যন্ত করোনাভাইরাসের কোনও প্রতিষেধক আবিষ্কার হয়নি, জানা যায়নি এর সংক্রমণের উৎসও।

তবে এরমধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, গ্রীষ্মকাল আসলে করোনাভাইরাস এমনিতেই দূর হয়ে যাবে। সোমবার হোয়াইট হাউসে গভর্নরদের সঙ্গে আলাপকালে ট্রাম্প জানান, চলতি সপ্তাহে তিনি চীনা প্রেসিডেন্ট শি জিনপিংকে ফোনে ‘গরমকাল আসলেই ভাইরাস চলে যাবে’ বলে আশ্বস্ত করেছেন। মার্কিন প্রেসিডেন্ট বলেন, তাপ এ ধরনের ভাইরাস মেরে ফেলতে পারে। এটা একটা ভালো দিক।

মূলত ডোনাল্ড ট্রাম্প তার ‘করোনাভাইরাসের গ্রীষ্মকালীন তত্ত্ব’ প্রথমবার প্রকাশ করেছিলেন গত সপ্তাহের এক টুইটে। তার দাবি, এপ্রিল মাসের দিকে গরম আসার সঙ্গে সঙ্গে করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলে যাবে বলে মনে করছেন অনেকেই।
তবে মার্কিন প্রেসিডেন্টের এমন ধারণার সঙ্গে একমত নন বিশেষজ্ঞরা। টেক্সাসের বেলর কলেজ অব মেডিসিনের ন্যাশনাল স্কুল অব ট্রপিক্যাল মেডিসিন বিভাগের ডিন ড. পিটার হোটেজ বলেন, বসন্ত-গ্রীষ্মের সময় এসব (করোনাভাইরাস সংক্রমণ) নেমে যাবে এটা মেনে নেয়া হবে খামখেয়ালি ব্যাপার। ঋতুভিত্তিক বিষয়টি আমরা ঠিক বুঝি না। আর অবশ্যই এই ভাইরাস সম্পর্কেও আমরা কিছুই জানি না।

সূত্র: সিএনএন

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT