1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা-প্যারিস সরাসরি বিমান ফ্লাইট চালুর দাবী ফ্রান্সের সাংবাদিকদের আমাদের কথা‘র ঈদ সামগ্রী বিতরণ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের রজত জয়ন্তী পালন করবে ইউনেস্কোঃ নির্বাহী পর্ষদের সিদ্ধান্ত কুলাউড়ায় ম্যাজিস্ট্রেট দেখে ১০০ টাকার পেঁয়াজ ৫০ টাকায় বিক্রি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গ্রেপ্তার কুলাউড়ায় নতুন ইউএনও হিসেবে যোগদান করলেন মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উদযাপন কুলাউড়ায় কুলাউড়া উপজেলা নির্বাচন ৮ মে ফ্রান্সে মাদারীপুর জেলা অ্যাসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা ফ্রান্সের গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কোন নির্বাচনী বক্তব্য দেইনি: আতিক

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ৮ জানুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: রাজধানীর উত্তরায় ক্যাম্প উদ্বোধন করায় নির্বাচন কমিশনের (ইসি) শোকজের জবাবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলাম জানিয়েছেন, তিনি একটি মিলাদ মাহফিলে যোগ দিয়েছেন। সেখানে নির্বাচনী কোনো বক্তব্য দেননি। তবে ওই জবাবে ক্যাম্প উদ্বোধনের বিষয়ে কিছু উল্লেখ করেননি তিনি।

বুধবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে এ জবাব পাঠান আতিকুল ইসলাম।

নির্বাচনী প্রচার শুরুর আগেই স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনকে নিয়ে উত্তরায় ক্যাম্প উদ্বোধন করায় আচরণ বিধিমালার দুটি ধারা লঙ্ঘনের অভিযোগে শোকজ করেছিলেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম।

ওই শোকজের জবাবে আতিক এ সব কথা উল্লেখ করে বলেন, আমার মনোনয়ন উপলক্ষে উত্তরা থানা আওয়ামী লীগ একটি মিলাদ মাহফিলের আয়োজন করে। ওই মিলাদ মাহফিল অনুষ্ঠানে আমি যোগদান করি, কিন্তু কোনো প্রকার নির্বাচনী প্রচারণামূলক বক্তব্য রাখিনি। এতে সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর কোনো বিধি লঙ্ঘিত হয়েছে বলে মনে করি না।

শোকজের জবাবে আচরণবিধি মেনে চলার উদাহরণ টেনে তিনি আরও বলেন, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) বিধিমালা, ২০১০ এবং সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-তে বর্ণিত আইন ও বিধিতে নির্দেশিত ধারা ও বিধি-বিধানগুলো মেনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমার দ্বারা আচরণবিধি লঙ্ঘন হয়নি, হবেও না।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাশেম বলেন, আমরা আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামকে যে শোকজ নোটিশ দিয়েছিলাম সেটির জবাব পেয়েছি। আমরা ক্যাম্পের বিষয়টি জানতে চেয়েছিলাম, তবে জবাবের চিঠিতে সেটির উল্লেখ নেই। তবে আতিকুল ইসলাম জবাবে বলেছেন- আচরণবিধি মেনে চলতে তিনি প্রতিশ্রুতিবদ্ধ এবং ভবিষ্যতে এ জাতীয় কাজ আর করবেন না।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys