1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

কিমকে সুস্থ করতে এগিয়ে এলো চীন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্ক: ভালো নেই উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। সম্প্রতি একটা অস্ত্রোপচারের পর তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে দিন কয়েক আগেই জানিয়েছে মার্কিন গোয়েন্দারা। এই অবস্থায় কিমকে সুস্থ করতে এগিয়ে এলো চীন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স বলছে, উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের চিকিৎসার জন্য চিকিৎসকদের একটি দল পাঠিয়েছে চীন।

চীনা কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক যোগাযোগ বিভাগের একজন সিনিয়র সদস্যের নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার বেইজিং থেকে উত্তর কোরিয়ার উদ্দেশে রওনা হয়। দুই চীনা ব্যক্তির বরাত দিয়ে এ খবর জানিয়েছে রয়টার্স। তবে ওই প্রতিনিধি দলে কারা কারা রয়েছে সে ব্যাপারে বিস্তারিত জানাতে পারেনি রয়টার্স। এ নিয়ে মুখে কুলুপ এটেছে চীন।

এর আগে কিম মারা গেছেন বলে দাবি করেছিল হংকংয়ের একটি সংবাদমাধ্যম। যদিও এ খবরের সত্যতা নিশ্চিত করা সম্ভব হয়নি। তাছাড়া এ ব্যাপারে এখনও কিছু জানায়নি যুক্তরাষ্ট্র।

সম্প্রতি হার্ট সার্জারি হয়েছে উত্তর কোরিয়ার সর্বেসর্বা এই রাষ্ট্রনেতার। অপারেশনের পর তার অবস্থা বেশ সঙ্কটজনক বলেই জানা যাচ্ছে। যদিও উত্তর কোরিয়ার তরফ থেকে এই রিপোর্ট স্বীকার করা হয়নি।

৩৬ বছরের রাষ্ট্রনেতা কিমকে শেষ দেখা গিয়েছিল গত ১১ এপ্রিল। তখন সরকারি একটি বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। এরপর তার প্রয়াত পিতামহ কিম ইল সাং-এর জন্মিদন পালিত হয় গত ১৫ এপ্রিল। এরপর থেকেই রহস্যজনকভাবে উধাও কিম, কোথাও দেখা যাচ্ছে না তাকে।

উত্তর কোরিয়ার এক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, সম্প্রতি হার্ট সার্জারি হয়েছে তার। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। তিনি অসুস্থ থাকলে উত্তর কোরিয়ার দায়িত্ব নিতে পারেন তার বোন কিম ইয়ো জং।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT