1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

করোনা: এসি ব্যবহারে সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ২১ জুন, ২০২০

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একনেক সভায় সভাপতিত্ব করেন।

মহামারী করোনাভাইরাসের (কোভিড-১৯) এই সময়ে এসি (শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা) ব্যবহারে সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিশেষজ্ঞদের মতে এসি কোভিড-১৯ ছড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখতে পারে। তাছাড়া গ্রামে কোভিড-১৯ রোগী কম। কেননা সেখানে খোলামেলা আবহাওয়ায় মানুষ বেড়াতে পারছে, এটিও একটি কারণ হতে পারে। তাই এসি ব্যবহারে সতর্ক থাকতে হবে। অপ্রয়োজনে এসি চালানোর প্রয়োজন নেই।

রোববার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে তিনি এ পরামর্শ দেন। বৈঠক শেষে ভার্চুয়াল ব্রিফিংয়ে এসব কথা জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

একনেক বৈঠকে কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলতে দেশবাসীর প্রতি আবারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। বলেন, জীবন চলতে থাকবে, জীবন স্থবির থাকতে পারে না। তার পরও সবাইকে স্বাস্থ্যবিধিটা একটু মেনে চলার আহ্বান জানাচ্ছি।

এ সময় প্রধানমন্ত্রী বৈঠকে অংশগ্রহণকারী মন্ত্রী ও কর্মকর্তাদের উদ্দেশে বলেন, করোনাভাইরাসের কারণে আমাদের উন্নয়ন ব্যাহত হচ্ছে। কিন্তু তার পরও আমরা চেষ্টা করে যাচ্ছি উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে। যতটুকু সম্ভব উন্নয়নের গতিটা ধরে রাখার চেষ্টা করছে সরকার।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT