1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন

করোনা: ইতালিকে টপকাচ্ছে যুক্তরাষ্ট্র

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১১ এপ্রিল, ২০২০

নিউজ ডেস্ক: বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা লোফিয়ে লাফিয়ে বাড়ছে। ইতিমধ্যে বিশ্বের ২ লাখের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এতদিন পর্ন্ত করোনায় মৃত্যু সংখ্যায় বিশ্বের দেশগুলোর মধ্যে শীর্ষে ছিল ইউরোপের দেশ ইতালি। এবার তাদের ছাড়িয়ে শীর্ষ স্থানটি দখল করতে চলেছে যুক্তরাষ্ট্র। করোনায় আক্রান্তের মোট সংখ্যায় গত কয়েক সপ্তাহ ধরেই শীর্ষস্থানটি দখল করে রেখেছে ট্রাম্পের দেশ।

করোনায় সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রে। সেখানে শুক্রবার পর্ন্ত এতে আক্রান্ত হয়েছেন মোট ৫ লাখ ২ হাজার ৮৭৬ জন। আর ওইদিন করোনায় মারা গেছেন আরও ২ হাজারের বেশি মানুষ। ফলে সেখানে করোনায় মোট মারা গেছেন ১৮ হাজার ৭৪৭ জন।

অন্যদিকে ইতালিতে মোট মৃত্যুর সংখ্যা এই মুহূর্তে ১৮ হাজার ৮৪৯ জন। এদের মধ্যে শুক্রবার সেখানে মারা গেছেন ৫৭০ জন। অর্থাৎ ইউরোপের এই দেশটিতে করোনায় মৃতের সংখ্যা গত কয়েকদিন ধরেই হ্রাস পেয়েছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা দিনে দিনে বেড়েই চলেছে।

এই মুহূর্তে ইতালিতে যুক্তরাষ্ট্রের চেয়ে মাত্র ১০২টি মৃত্যু বেশি হয়েছে। কিন্তু যে গতিতে মার্কিন মুলুকে করোনায় আক্রান্ত লোকজন মারা যাচ্ছে তাতে আজ শনিবারই (১১ এপ্রিল) যে তারা ইতালিকে হারিয়ে মৃত্যুতেও বিশ্বের শীর্ষ স্থানটি দখল করে নেবে, তাতে কোনও সন্দেহ নাই।

যুক্তরাষ্ট্র ও ইতালি ছাড়া বর্তমানে করোনায় সর্বাধিক মৃত্যুর ঘটনা ঘটছে ইউরোপের চার দেশে। স্পেনে শুক্রবার গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৬৩৪, ফ্রান্সে ৯৮৭, যুক্তরাজ্যে ৯৮০ ও জার্মানিতে মারা গেছেন ১২৯ জন।

এছাড়া ইউরোপের আরেক দেশ বেলজিয়াম শুক্রবার সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড করেছে। ওইদিন দেশটিতে নতুন করে মারা গেছেন আরও ৪৯৬ জন।ফলে সেখানে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ১৯য়ে। আর দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ২৭ হাজার।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT