1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন

করোনায় ১৭ বছরের কিশোরের মৃত্যু, চিকিৎসা দেয়নি হাসপাতাল

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে সাধারণত বয়স্ক ও আগে থেকেই রোগে ভুগতে থাকা মানুষদের মৃত্যু হয় এমনটা বলা হলেও এবার দেখা যাচ্ছে উল্টো চিত্র। কোন রোগ ছিল না এবং বয়সে তরুণ এমন রোগীরাও মারা যাচ্ছে। সর্বশেষ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া শহরে করোনায় মৃত্যু হয়েছে ১৭ বছর বয়সী এক কিশোরের। তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়নি বলে মৃত্যুর আগে ফেসবুক লাইভে অভিযোগ করেছেন ওই কিশোর নিজেই। ইন্ডিপিন্ডেন্ট ইউকের খবরে এ তথ্য জানা গেছে।

ক্যালিফোর্নিয়ার মেয়র বলেছেন, একজন ১৭ বছর বয়সী কিশোর মারা গেছেন। তার মধ্যে কোন স্বাস্থ্যগত সমস্যা ছিল না। সে করোনায় আক্রান্ত হওয়ার পর মারা গেছে। ক্যালিফোর্নিয়ার একটি মেডিকেল সেন্টার তাকে চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করেছিল বলেও জানিয়েছেন মেয়র।

ক্যালিফোর্নিয়ার ল্যানকাস্টারের মেয়র আর রেক্স প্যারিস বুধবার ইউটিউবে পোস্ট করা একটি ভিডিওতে এই কিশোরীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। যাতে তিনি বিশ্বব্যাপী মহামারিকে গুরুত্বের সাথে নিতে এবং আইসোলেশন ও কোয়ারেন্টিন ব্যবস্থা গ্রহণের জন্য বাসিন্দাদের সতর্ক করেছেন।

মেয়র বলেছিলেন যে, কিশোরটির স্বাস্থ্য বীমা নেই, তাই তারা তাকে চিকিৎসা করল না। অসুস্থ অবস্থায় কিশোরটি স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে গিয়েছিলেন। পরে মেডিক্যাল কর্মীরা তাকে স্থানীয় একটি সরকারী হাসপাতালে যেতে বলেছিলেন।

এভি হাসপাতালে যাওয়ার পথে ছেলেটির কার্ডিয়াক অ্যারেস্টে হয় জানিয়ে মেয়র বলেন, ‘সরকারি হাসপাতালের চিকিৎসকরা তাকে পুনরায় জীবিত করতে সক্ষম হয়েছিলেন এবং প্রায় ছয় ঘন্টা তাকে বাঁচিয়ে রাখতে পেরেছিলেন। তবে ছেলেটি যখন সেখানে পৌঁছে, ততক্ষণে খুব দেরি হয়ে গেছে।’

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT