1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শুক্রবার, ২৩ জুলাই ২০২১, ০১:২৬ অপরাহ্ন

করোনায় আক্রান্ত ট্রাম্প!

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জোর গুঞ্জন চলছে। কেননা সম্প্রতি তিনি চিফ অব স্টাফ ও কংগ্রেস সদস্যসহ এমন পাঁচজনের সংস্পর্শে এসেছেন যারা করোনায় আক্রান্ত সন্দেহে বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। তবে এখনও ট্রাম্পর করোনা পরীক্ষা করা হয়নি বলে জানিয়েছে দ্য স্ট্রেইটস টাইমস। কিন্তু তার আগেই ট্রাম্পের করোনায় আক্রান্ত হওয়ার খবর চাউর হয়ে গেছে।

সম্প্রতি কোয়ারেন্টাইনে গিয়েছিলেন নর্থ ক্যারলিনার প্রবীণ রিপাবলিকান কংগ্রেস সদস্য মার্ক মেডোস। প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এক সফরে অংশ নেয়ার পরই তিনি কোয়ারেন্টাইনে যান। এর আগে গত সোমবার (৯ মার্চ) স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে গেছেন রিপাবলিকান দলের আরও দুই কংগ্রেস সদস্য জর্জিয়ার ডগ কলিন্স ও ফ্লোরিডার ম্যাট গেইটস।

এই তিনজনেরও আগে করোনা সন্দেহে নিজেকে ঘরবন্দি করেন টেক্সাসের সিনেটর টেড ক্রুজ।

প্রেসিডেন্ট ট্রাম্প গত ২৯ ফেব্রুয়ারি এমন এক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন যেখানে উপস্থিত ছিলেন- ডগ কলিন্স ও ম্যাট গেইটস-ও। ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যে করোনাভাইরাসের ওপর অনুষ্ঠিত ওই সম্মেলনে ভাষণ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। ওই অনুষ্ঠানে অংশ নেয়ার পরই কোয়ারেন্টাইনে যান ওই দুই মার্কিন সংসদ সদস্য। এদের সংস্পর্শে থেকে ট্রাম্পও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জোড় গুঞ্জন চলছে।

তবে প্রেসিডেন্টের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভবনা উড়িয়ে দিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি স্টিফেনি গ্রিশাম। এক বিবৃতিতে তিনি বলেন, ‘প্রেসিডেন্ট এখনও কোভিড-১৯ টেস্ট করানোর প্রয়োজন বোধ করেননি। কেননা তিনি এখনও এই ভাইরাসে আক্রান্ত কোনও রোগীর সান্নিধ্যে আসেননি। এছাড়া প্রেসিডেন্টের মধ্যে করোনায় আক্রান্ত হওয়ার কোনও লক্ষণও দেখা যায়নি।’

ওই বিবৃতিতে আরও বলা হয়, ‘প্রেসিডেন্টের স্বাস্থ্য চমৎকার এবং তাকে গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।’

গত শুক্রবার ডগ কলিন্স আটলান্টায় করোনা মোকাবেলা সংক্রান্ত অনুষ্ঠানে যোগ দিতে গেলে বিমানবন্দরে ট্রাম্পের সঙ্গে তার দেখা হয়েছিল। এর আগে গত সোমবার ট্রাম্পের সঙ্গে এয়ার ফোর্সের বিমানে করে ওয়াশিংটন সফরে যান সিনেটর ম্যাট গেইটস।

তারা দুইজনই বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। জানা যায়, সম্প্রতি কনজারভেটিভ পলিটিক্যাল একশন কনফারেন্সে এক রোগীর সংস্পর্শে আসার পর স্বেচ্ছা কোয়ারেন্টিনে যাওয়ার ঘোষণা দেন ডগ কলিন্স এবং ম্যাট গেইটস।

এর আগে কোয়ারেন্টাইনে গেছেন প্রবীণ রিপাবলিকান কংগ্রেস সদস্য মার্ক মেডো। যদিও পরীক্ষায় তার দেহে করোনা পাওয়া যায়নি। তারপরও তিনি আগামী বুধবার পর্যন্ত আলাদা থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

তাই ফরাসি টিভি চ্যানেল ফ্রান্স-টুয়েন্টিফোর বলছে, এইসব কংগ্রেস সদস্যরা আক্রান্ত হয়ে থাকলে ট্রাম্পেরও করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT