1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত এয়ার ইন্ডিয়ার ৫ পাইলট

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : রবিবার, ১০ মে, ২০২০

নিউজ ডেস্ক: এয়ার ইন্ডিয়ার বিমানের পাঁচ পাইলট, এক টেকনিশিয়ান ও এক ইঞ্জিনিয়ারের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এয়ার ইন্ডিয়ার এক সূত্র এনডিটিভি-কে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ৭৭ জন পাইলটের শরীরে শনিবার করোনার পরীক্ষা করানো হয়। এদের মধ্যে পাঁচ জনের শরীরে করোনা ধরা পড়ে।

সূত্রটি আরো জানিয়েছে, কভিড-১৯ পজিটিভ বিমান চালকদের কারো শরীরেই কোনো লক্ষণ নেই। উপসর্গবিহীন এসব পাইলটকে নিজেদের বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। এই পাঁচজন পাইলটই বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বিমান চালাতেন। ২০ এপ্রিলের পরে তাদের মধ্যে কেউই বিমান চালাননি।

এয়ার ইন্ডিয়ার বিমানে বিদেশে আটকে পড়া ভারতীয়দের দেশে ফিরিয়ে আনা হচ্ছে। ইতালি ও ইরানের মতো দেশ, যেখানে সংক্রমণের হার অত্যন্ত বেশি, সেখান থেকেও আনা হচ্ছে আটকে পড়া ভারতীয়দের।

উপসাগরীয় যুদ্ধের পর এত জনকে উদ্ধার করার ঘটনা এই প্রথম। এই কাজে নিযুক্ত প্রথম বিমানটি ৩২৬ জন ভারতীয়কে নিয়ে লন্ডন থেকে দেশ ফিরবে আজ রবিবার। সব মিলিয়ে ৬৪টি ফ্লাইটে বিদেশ আটকে থাকা ১৫ হাজার ভারতীয়কে দেশে ফেরানো হবে।

করোনা সঙ্কট মোকাবেলায় প্রথম সারিতে থেকে যুদ্ধ চালাচ্ছেন‌ যে কভিড-১৯ যোদ্ধারা তাদের মধ্যে নবতম সংযোজন হিসেবে এই পাইলটদের শরীরে ধরা পড়ল সংক্রমণ।

ভারতে এরই মধ্যে প্রায় ১০০ স্বাস্থ্যকর্মীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। তার মধ্যে দিল্লি ও মুম্বাইয়ের ডাক্তাররাই বেশি। পাশাপাশি ৫০০-র বেশি নিরাপত্তা কর্মীর শরীরেও কভিড-১৯ সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে ২৫০ জন সিআরপিএফে রয়েছেন। এছাড়া ২০০ জন বিএসএফ কর্মী। দু’জন বিএসএফ জওয়ান ও দিল্লি পুলিশের এক কর্মী গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে মারা যান।

সূত্র- এনডিটিভি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT