1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত ইতালির সেনাপ্রধান

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: ইতালির সেনাপ্রধান সালভাতোর ফারিনা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির সরকারি কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

ইতালির সংবাদ সংস্থা এজিআই জানিয়েছে, সেনাপ্রধান নিজেও করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি এক বিবৃতিতে বলেন, আজ আমার পরীক্ষা করা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। আমি নিজের বাসভবনেই আছি। ভালো আছি। আমার অনুপস্থিতিতে ডেপুটি জেনারেল ফেডেরিকো বোনাতো দায়িত্ব পালন করবেন।

এদিকে সোমবার পর্যন্ত দেশটিতে একদিনে ৯৭ জনের মৃত্যুতে মৃত্যুর সংখ্যা ৪৬৩ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছে ৯ হাজার ১৭২ জন।

ইতালিতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো দেশজুড়ে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। জীবিকা নির্বাহ বা পারিবারিক জরুরি প্রয়োজন ছাড়া সব ধরণের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, দেশটির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতে এ ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা মানুষদের প্রাণ বাঁচাতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ ছাড়া লম্বারদিয়া অঞ্চলসহ আরও ১৪টি প্রদেশে রেড জোন হিসেবে ঘোষণা দেন। রেড জোন এলাকার অধিবাসীরা কেউ সেখান থেকে বের হতে পারবেনা এবং নতুন করে অন্যত্র থেকে আসা ব্যক্তিরাও প্রবেশ করতে পারবে না। দেশটিতে পাব ও ডিস্কো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

সরকার থেকে বলা হয়েছে, কেউ যদি এই আইন অমান্য করে তবে ২০৬ ইউরো জরিমানা অন্যথায় ৩ মাসের জেল দেওয়া হবে।

বিশেষজ্ঞরা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে সবাইকে সরকারের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Macrosys