1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

করোনা ভাইরাস নিয়ে ‘আমাদেরকথা’ প্রকাশকের কিছু কথা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

সারা বিশ্ব আজ ভালো নেই! কাঁপছে করোনা জ্বরে। কী এলো এই পৃথিবীতে। বিশ্বের মানুষ এভাবে আক্রান্ত কিংবা মারা গেলে মন কি ভালো থাকে? ভয়ে ভয়ে এক এক দিন পার করতে হচ্ছে। খবর দেখতে গেলেই হাজার লাশের ছবি! তাদেরও তো সন্তান আছে, আছে বাবা-মা ভাই বোন। কিন্তু কিছু বুঝে ওঠার আগেই ছেড়ে চলে যেতে হচ্ছে প্রিয়জনদের রেখে।

হঠাৎ এমন ভাইরাস মানুষের মধ‌্যে ছড়িয়ে পড়ছে যা আমরা ১৪ দিনের মধ্যে বুঝতে পারছি না। আবার ১৪ দিনের মধ‌্যে অন্যকে ছড়ানো যাচ্ছে। বিধাতা ছাড়া এই সমস্যা সমাধানের উপায় নেই। তাই সবার জন্য প্রাণ খুলে দোয়া করছি যেন আমরা খুব দ্রুত এই প্রাণঘাতি সমস্যা থেকে মুক্ত হতে পারি। আমাদের অনলাইনে আমরা সবসময় খবর দিয়ে যাচ্ছি কখন কি করতে হবে। এগুলো নিয়মিত দেখলেও আপনারা কিছুটা আশ্বাস পাবেন।

১৯৬০ সালে প্রথম করোনা ভাইরাস সনাক্ত করা হয়। বিভিন্ন ধরনের করোনা ভাইরাসের মধ্যে মানুষে সংক্রমিত হয় সাতটি ভাইরাস। এই ভাইরাস বিভিন্ন প্রাণী থেকে মানুষে সংক্রমিত হয় কিন্ত এখন পর্যন্ত সংক্রমণের নির্দিষ্ট উৎস বের করা সম্ভব হয়নি। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জ্বর, কাশি ও মারাত্মক শ্বাসকষ্ট দেখা দেয়। এই ভাইরাসে আক্রান্ত হলে কিডনি বিকল হয়ে মৃত্যু পর্যন্ত হতে পারে।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT