1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

উৎসব বাতিল করে বানভাসিদের পাশে ফ্রান্সের স্বরলিপি শিল্পীগোষ্ঠী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

আমাদের কথা প্রতিবেদক: এবার কিছুটা দেরিতে ফ্রান্সে বৈশাখ উৎসব পালন করার কথা ছিল সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি শিল্পীগোষ্ঠীর। তবে সিলেটের সুনামগঞ্জ, ছাতক সহ অন্যান্য এলাকা ভয়াবহ বন্যায় আক্রান্ত হওয়ায় সেই উৎসব বাতিল করে অনুষ্ঠানে যে অর্থ ব্যয় হওয়ার কথা ছিল তা ক্ষতিগ্রস্তদের দেয়ার সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

এ উপলক্ষে বুধবার রাজধানী প্যারিসের এক অভিজাত রেস্টুরেন্টে মতবিনিময় সভার আয়োজন করা হয় । এতে সংগঠনের সদস্যদের পাশাপাশি বিভিন্ন স্পনসর প্রতিষ্ঠানের কর্ণধার’রাও অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি এমদাদুল হক (স্বপন) ‘র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর যুগ্মসাধারণ সম্পাদক জনাব মনসুর আহমেদ এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ সহ-সভাপতি জনাব মোতালেব খান উপদেষ্ঠা সালেহ আহমেদ চৌধুরী ,বাংলা অটো ইকোলের চেয়ারম্যান হোসেন সালাম রহমান ,বাংলা অটো গ্যারেজের এর পরিচালক শরীফ রহমান ,বাংলাদেশ ফার্নিচার এর পরিচালক মিয়া মাসুদ , সেলিম রেজা, বাংলাদেশ বাতি মোর পরিচালক জালাল আহমেদ ,ফ্রান্স আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শওকত হোসেন বিপ্লব ,শিক্ষা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম, ফ্রান্স আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কামাল কামাল পাশা , ফ্রান্স আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আসাদুজ্জামান সুমন ,যুবলীগ নেতা সেলিম উদ্দিন,
সহ আরো অনেকে ।

সংগৃহীত অর্থ খুব শীঘ্রই দেশে অসহায় বন্যার্তদের কাছে পাঠিয়ে দেওয়া হবে বলে জানানো হয়। অতিবৃষ্টি ও উজান থেকে আসা পাহাড়ি ঢলের কারণে গেল কয়েক শতক এর মধ্যে সবচেয়ে বেশি বন্যায় আক্রান্ত সিলেট এলাকা। এক মাসের মধ্যে দুই থেকে তিন দফা বন্যার কারণে অনেকটা দিশেহারা এই জনপদের সাধারণ মানুষ।

ইতোমধ্যেই বন্যা কবলিত এলাকা এবং বন্যার্ত মানুষের দুর্দশা দেখতে সিলেটে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ তিনি সুনামগঞ্জ এবং সিলেটের পরিস্থিতি দেখেন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT