1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৮:৫৮ অপরাহ্ন

ইরানের কাছে ক্ষমা চাইল আমেরিকা

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: ইরানের বিরুদ্ধে মার্কিন আগ্রাসনের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চেয়ে আমেরিকার একটি শান্তিবাদী সংগঠন ইরানি জনগণের কাছে একটি চিঠি পাঠিয়েছেন। প্রেসটিভির এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

চিঠিতে আমেরিকার অন্তত ১০ হাজার মানুষ সই করেছেন। সংগঠনটি ইংরেজি এবং ফারসি ভাষায় চিঠিটি পাঠিয়েছে। পাশাপাশি এর একটি ভিডিও সংস্করণও পাঠিয়েছে।

ইরানের আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে কাণ্ডজ্ঞানহীন ও বর্বর সিদ্ধান্ত নিয়েছেন ‘কোড পিঙ্ক’ নামের সংগঠন মূলত তার জন্যই দুঃখ প্রকাশ করেছে।

চিঠিতে সংগঠনটি বলেছে, আমেরিকার জনগণ যেহেতু সব মানুষের শান্তি এবং নিরাপত্তার জন্য প্রতিশ্রুতিবদ্ধ সে কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই কাণ্ডজ্ঞানহীন সিদ্ধান্তের জন্য আমরা ক্ষমা চাইছি।

ইরানের সঙ্গে যুদ্ধ নয় বরং শান্তির আহ্বান জানিয়ে মার্কিন নাগরিকদের মিছিল চিঠিতে আরো বলা হয়েছে, ট্রাম্পের আগ্রাসন বন্ধের জন্য যে ধরনের পদক্ষেপ নেয়া দরকার আমরা তার সবকিছুই করার চেষ্টা করব। পাশাপাশি ইরানের জনগণের ওপর ট্রাম্প প্রশাসন দিন দিন যে অর্থনৈতিক নিষেধাজ্ঞা চাপিয়ে দিয়েছে তা দূর করে ইরানের সঙ্গে কূটনৈতিক প্রক্রিয়া শুরুর জন্য আমরা পদক্ষেপ নেয়ার চেষ্টা করব।

আমেরিকার জনগণ ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমরা শান্তি ও সম্প্রীতির সঙ্গে বসবাস করতে চাই। দয়া করে আপনারা আমাদের বন্ধুত্বের হাতকে গ্রহণ করুন। যারা সমাজে ঘৃণা এবং অনৈক্য ছড়াচ্ছে তাদের উপর শান্তি বাদীদের জয় হোক।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT