1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:২০ অপরাহ্ন

ইতালির হাসপাতালের বাথরুমে পড়ে আছে করোনায় মৃত রোগী

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: ইতালিতে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ১০ লাখ ছাড়ায় গত পরশু। এর পরদিন বৃহস্পতিবার নতুন করে দেশটিতে আক্রান্ত হন প্রায় ৩৮ হাজার মানুষ। একদিনে নতুন করে আইসিউতে নিতে হয় ৯০ জনকে। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে দেশটির আইসিইউতে আছেন ৩ হাজার ১৭০ জন।

চিকিৎসকরা জানিয়েছেন, মহামারির মধ্যে ইতালি যদিও তাদের আইসিইউ সক্ষমতা বৃদ্ধি করেছে কিন্তু এরপরেও পরিস্থিতি অনুযায়ী তা যথেষ্ট নাও হতে পারে। দেশটিতে বর্তমানে ৫০০০ এর বেশি রোগীকে একসঙ্গে আইসিইউ সুবিধা দেয়া সম্ভব নয়। রয়েছে অ্যানাস্থেসিওলোজিস্টস ও অন্যান্য বিশেষজ্ঞদের অভাবও। এরই মধ্যে, অ্যাম্বুলেন্সগুলো হাসপাতালের বাইরে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকছে। কারণ, হাসপাতালগুলোতে জরুরি সেবা দেওয়ার সুযোগ নেই।

অভিযোগ উঠছে, স্বাস্থ্য কর্মকর্তারা প্রয়োজনীয় সেবা দিচ্ছেন না রোগীদের। একটি ভিডিওতে দেখা গেছে, এক রোগী বাথরুমের মেঝেতে মৃত অবস্থায় পড়ে আছেন।
তার আত্মীয়রা জানান, এটি এমার্জেন্সি বিভাগের মধ্যকার ঘটনা। বৃহস্পতিবার ওই ভিডিও ভাইরাল হয়। এতে ক্ষোভে ফেটে পড়েছেন দেশটির নাগরিকরা। তারা এর সঠিক তদন্ত চাইছেন জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে।

ইতালির কার্ডারেলি হাসপাতালে ধারণ করা ওই ভিডিওতে দেখা যায়, হাসপাতালের মধ্যে গাদাগাদি করে রোগীদের রাখা হয়েছে। তাদের সবার কাছে যথাযথ চিকিৎসা উপকরণও নেই। ওই ভিডিওকে ‘দুঃখজনক’ জানিয়ে একটি ভিডিও বিবৃতি দিয়েছেন হাসপাতালের মহাসচিব গুসেপ লঙ্গো। তবে এটি কে রেকর্ড করেছে তা খুঁজে বের করতে আভ্যন্তরীণ তদন্তের ঘোষণা দেন।

ইতালিজুড়ে হাসপাতালগুলো গত এক সপ্তাহে করোনা রোগীতে ভরে উঠেছে। করোনার সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালগুলো তার ধারণ ক্ষমতার বেশি রোগীকে চিকিৎসা দিতে বাধ্য হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৬৬ হাজার ৪০১ জন। এর মধ্যে মারা গেছেন ৪৩ হাজার ৫৮৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৭ লাখ ৭৫৮ জন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT