1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

ইউরোপের পাঠানোর নামে ভারতে পাচার

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১

নিউজ ডেস্ক: চাকরি ভিসায় চেক রিপাবলিকসহ ইউরোপের বিভিন্ন দেশে প্রেরণের নামে ভারতে নিয়ে মানব পাচার করে এমন একটি আন্তর্জাতিক মানব পাচার করা চক্রের ২ সদস্যকে সোমবার গ্রেপ্তার করেছে পুলিশ।

যাদেরকে কোভ্যাক্সিন নিতে নিষেধ করলো ভারত বায়োটেক
গ্রেপ্তারকৃতরা হলো- আব্দুল আলিম (৪৫) ও কবির আহম্মেদ (৫২)।

মঙ্গলবার সিআইডির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, একটি আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের বাংলাদেশি সদস্যরা দেশের বিভিন্ন স্থান থেকে বিদেশ গমনেচ্ছুদের চেক রিপাবলিকসহ ইউরোপের বিভিন্ন দেশে প্রেরণের কথা বলে লোক সংগ্রহ করছে। এই চক্রের মূলহোতা পর্তুগালে অবস্থান করে বিভিন্ন লোকজনকে ইউরোপে নেওয়ার ভুয়া কাগজপত্র প্রেরণ করে।

চক্রটি জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণের অনুমোদন ছাড়া তাদের কোন রিক্রুটিং এজেন্সি বা লাইসেন্স না থাকা সত্ত্বেও চাকরি ভিসায় চেক রিপাবলিকসহ ইউরোপের বিভিন্ন দেশে নেওয়ার কথা বলে প্রথমে ভারতে নিয়ে যায়।

ভারতে নেওয়ার পরে বিদেশ গমনেচ্ছুদের কাছ থেকে পাসপোর্ট, ডলার ও রুপি নিয়ে নেয়। চক্রের ভারতীয় সদস্যরা ভিসা ইন্টারভিউর বিভিন্ন তারিখের কথা বলে ঘোরাতে থাকে। ভুক্তভোগীরা প্রতারিত হচ্ছে অনুধাবন করে চেক রিপাবলিক এম্বাসিতে যোগাযোগ করে যখন জানতে পারে চেক রিপাবলিকের কোন ভিসা প্রদান করা হচ্ছে না তখন দেশে ফেরত আসে। এই চক্রটি একটি সংঘবদ্ধ মানব পাচারকারী দলের সক্রিয় সদস্য।

সিআইডির ঢাকা মেট্রো-পশ্চিম এর একটি টিম ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর ব্যাপক অনুসন্ধান চালিয়ে ঢাকার শাহজাহানপুর থানা থেকে এই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT