1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

ইউরোপকে করোনা মহামারির কেন্দ্রস্থল ঘোষণা করেছে হু

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : শনিবার, ১৪ মার্চ, ২০২০

নিউজ ডেস্ক: ইউরোপকে প্রাণঘাতী করোনাভাইরাস মহামারির কেন্দ্রস্থল হিসাবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ( ডব্লিউএইচও)। চীনের চেয়ে ইউরোপের দেশগুলোতে প্রতিদিন এ ভাইরাস দ্রুত ছড়ানো ও মৃত্যুহার বাড়ায় শুক্রবার এ ঘোষণা দেয় সংস্থাটি।

ডব্লিউএইচও’র প্রধান টেড্রস অ্যাডানম গেব্রিয়াসিস এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, ইউরোপ এখন মহামারির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী পাঁচ হাজারের বেশি মানুষ মারা যাওয়া একটি ‘করুণ’ মাইলফলক। এর আগে করোনা ভাইরাসকে বিশ্ব মহামারি হিসাবে ঘোষণা করেছিল ডাব্লিউএইচও।

ইউরোপের দেশ ইতালি ও স্পেনে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ইতালিতে করোনাভাইরাসে শুক্রবার গত ২৪ ঘণ্টায় ২৫০ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত দেশটিতে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১ হাজার ২ শ’ ৬৬ জনে দাঁড়ালো। করোনা ঠেকাতে ৬ কোটি জনসংখ্যা অধ্যুষিত গোটা ইতালিকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনা ঠেকাতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে স্পেনেও।।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারি কোভিড-১৯ ছড়িয়ে গেছে বিশ্বের ১৩৫ দেশ ও অঞ্চলে। এতে শুক্রবার পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছে ৫১২০ জন। আক্রান্ত হয়েছেন ১৩৯৬৩৭ জন। চিকিৎসার পর সুস্থ হয়েছেন ৭০৭৩৩ জন।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT