1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৫:২২ অপরাহ্ন

‘আমাদের কথার’ পক্ষ থেকে সকলকে জানাই শারদীয় শুভেচ্ছা: ফাতেমা খাতুন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
ফাতেমা খাতুন

নীল আকাশে সাদা মেঘের ভেলা আর সবুজের মাঝে কাশ ফুলের শুভ্রতার সাথে জড়িয়ে আছে হিন্দু সমাজের অন্যতম বিশেষ ধর্র্মীয় ও সামাজিক উৎসব শারদীয় দুর্র্গাপূজা। বাংলা ক্যালেন্ডারের পাতায় আশ্বিন বা চৈত্র মাসে এবং চাঁদের হিসেবে শুক্লপক্ষে পালিত হয় এই মহা উংসব।

সাধারণত আশ্বিন মাসের পালিত হয় দূর্গা পূজা, আমাদের কাছে শারদীয় দূর্গা উৎসব নামই পরিচিত। বাংলাদেশ, ভারত, নেপাল সহ পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা হিন্দু ধর্মাবলম্বীদের কাছে এই উংসব বা পুজোর গুরুত্ব অনেক বেশি, বাঙালি সংস্কৃতিতে ও রয়েছে এর অনন্য প্রভাব।

শুক্লপক্ষের ষষ্ঠ থেকে দশম দিন পর্যন্ত যথাক্রমে দূর্গা ষষ্ঠী, মহা সপ্তমী, মহা অষ্টমী, মহা নবমী ও বিজয়া দশমী বা মহালয়ার সম্বলিত এই পূজা আমাদের কাছে শারদীয় দূর্গা পূজা নাম বহুল পরিচিত। ঢাকের শব্দে, ধূপের গন্ধে সারা পৃথিবীময় ছড়িয়ে পড়ুক শান্তি ও সমৃদ্ধি। গোটা পৃথিবী মুক্তি পাক মহামারীর এই করাল গ্রাস থেকে, শারদীয় দূর্গা পূজায় আমাদের কথা পরিবারের পক্ষ থেকে আপনাদের সকলকে জানাই শারদীয় শুভেচ্ছা। সবাই সুস্থ থাকুন সুন্দর থাকুন

ছোটবেলা থেকে গ্রামে-গঞ্জে, নগরে-বন্দরে দেখে এসেছি কত না আনন্দ উৎসবের বিপুল আয়োজন। দেখেছি উচ্ছ্বসিত মানুষের ভক্তিপূর্ণ নিবেদন। মুসলিম জনগণের ঈদ উৎসবের মতোই শারদ উৎসব অথবা সার্বজনীন দুর্গাপূজা সনাতন ধর্মাবলম্বী হিন্দু জনগণের কাছে সবচেয়ে প্রিয় এবং বড় উৎসব।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT