1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নাজমা মাসুদের ‌’আত্মজীবনীমুলক গ্রন্থের’ মোড়ক উন্মোচন

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : বুধবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২০

নিউজ ডেস্ক: এবারের একুশে গ্রন্থমেলায় দেশ পাবলিকেশন্স থেকে নারী উদ্যেক্তা, লেখক নাজমা মাসুদের আত্মজীবনী মুলক গ্রন্থ জীবনের প্রতিচ্ছবি প্রকাশিক হতে যাচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে। ভাষা শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে তিনি তাঁর গ্রন্থটির মোড়ক উন্মোচন করবেন।

নাজমা মাসুদ বলেন, ছাত্র জীবনে আমি রবীন্দ্রনাথ পড়েছি, নজরুল পড়েছি, মাইকেল মধুসূদন, সুকান্ত, হুমায়ূন আহমেদ, ইমদাদুল হক মিলন এর বই পড়েছি । তাদের লেখায় আমি প্রভাবিত হয়েছি। তবে আমি আমার মত করে যা ভেবেছি তাই এ বইয়ে লিখেছি। এবারের একুশের বইমেলা আমার জীবনে নতুন প্রাণসঞ্চার করল। এর আগে আমি বহুবার এসেছি একুশে বই মেলায় কিন্তু আজকের আসাটা আমার জীবনে অনেক আনন্দের আমি জীবন সম্পর্কে নতুন আলো নিয়ে গেলাম এ বছরের মেলা থেকে।

আমার জীবনের দুঃখ-দুর্দশা, হতাশা, কত আনন্দ কত বেদনা তা কেউ জানে না। আমার এ বই পড়লে আপনারা অনেকই তা জানতে পারবেন। এবার একুশে মেলায় আমার “জীবনের প্রতিচ্ছবি” নামের একটি বই প্রকাশ হয়েছে। আশা করছি যারা কিনবেন পড়বেন তাদেরও ভালো লাগবে। আমি কোন কবি বা লেখক না, আমার লেখা পড়লে বুঝবেন আমার মনের অজানা সব ব্যাথা, সুর ও আনন্দের কথা। আজ মনের অজানা কথাগুলি লেখা হিসেবে আপনাদের জানাতে পেরে খুব আনন্দ লাগছে মনে।বিভিন্ন জায়গায় আমার এসব লেখাগুলো এলোমেলো ভাবে ছড়িয়ে ছিটিয়ে ছিল, কাজের অবসরে সেসব লেখাগুলিকে একত্রিত করে বই প্রকাশ করেছি।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT