1. ph.jayed@gmail.com : akothadesk42 :
  2. admin@amaderkatha24.com : kamader42 :
অটোপাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত: জি এম কাদের - আমাদের কথা
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ১১:৪১ অপরাহ্ন

অটোপাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত: জি এম কাদের

আমাদের কথা ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০

নিউজ ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, শিক্ষা ব্যবস্থায় অটোপাস শিক্ষার্থীদের ভবিষ্যত অনিশ্চিত করে তুলবে।

তিনি বলেন, প্রচলিত শিক্ষা পদ্ধতিতেই শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে।

তাদের ভবিষ্যতের কথা বিবেচনা করেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দিতে আবারো সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এবং প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল চাই-২০১৮ প্রতিনিধি দলের সঙ্গে পৃথক দু’টি মতবিনিময়কালে জাপা চেয়ারম্যান এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান কাদের বলেন, যেসব শিক্ষার্থীরা করোনাকালে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চাইবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না। আবার যারা প্রচলিত পদ্ধতিতে পরীক্ষা দিতে চাইবে না, তাদের জন্য অটো-পাসের ব্যবস্থা থাকতে পারে। কিন্তু যেসব শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষা গ্রহণ এবং প্রচলিত পদ্ধতিতে পরীক্ষায় অংশ নিতে চাইবে তাদের জন্য অবশ্যই সচল করতে হবে শিক্ষা ব্যবস্থা।

মতবিনিময়কালে জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, জাতি গঠনের স্বার্থেই শিক্ষকদের অধিকার নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, করোনাকালে বেসরকারি শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। দেশে ধনী ও দরিদ্রের বৈষম্য অস্বাভাবিক হারে বেড়ে গেছে। তাই শিক্ষকদের যৌক্তিক দাবিগুলো মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান জাপা মহাসচিব বাবলু।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, হুমায়ুন খান, মনোয়ার হোসেন তোতা, সমাজ কল্যাণ সম্পাদক এম এ রাজ্জাক খান, শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, সম্পাদকমণ্ডলীর সদস্য নুরুল হক নুরু, আজহারুল ইসলাম সরকার, অ্যাডভোকেট আবু তৈয়ব, মাহমুদ আলম, সমরেশ মণ্ডল মানিক।

শিক্ষক সমিতির সভাপতি নজরুল ইসলাম রনি, মহাসচিব মেজবাহুল ইসলাম প্রিন্স এবং প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল চাই- ২০১৮-এর মধ্যে আরও উপস্থিত ছিলেন সভাপতি মো. আব্দুল কাদের, সাধারণ সম্পাদক আবু হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাসেল আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক তানিয়া তাসনিম।

নিউজটি শেয়ার করুন

এই জাতীয় আরো খবর
© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Maintained By Ka Kha IT