প্যারিসে ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো পহেলা বৈশাখ । হাজারো প্রবাসীর আনন্দঘন উপস্থিতিতে ফ্রান্সের বাংলাদেশী সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠীর আয়োজনে এ বৈশাখ উদযাপনে প্যারিসের রিপাবলিক জনসমুদ্রে পরিনত হয়

স্বরলিপি সাংস্কৃতিক শিল্পী গোষ্ঠী ফ্রান্স এর সভাপতি নজরুল ইসলাম চৌধুরী,র শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় । অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত,

কাজি ইমতিয়াজ হুসেন। বিশেষ অতিথি ছিলেন ফ্রান্স আওয়ামীলীগ সভাপতি বেনজির আহমেদ সেলিম ,সংগঠনের প্রধান উপদেষ্টা সাত্তার আলী সুমন । 

বৈশাখের বর্ণাঢ্য ৱ্যালি , গন মানুষের কন্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত, বাচ্চাদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, যেমন খুশি তেমন সাজ ,বৈশাখী পিঠা ঊৎসব,ছেলে মেয়েদের নৃত্য,পান্তা ইলিশ এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্টান দিয়ে সাজানো হয় পুরো আয়োজন ।

এতে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত আখি আলমগীর,মমো,মামুন , পার্থ প্রথিম বাপ্পী,সাকিব সহ স্থানীয় শিল্পীরা ।

মেলা ঊপলক্ষে বিভিন্ন প্রকার পন্যের ষ্টল বসে।মেলা প্রঙ্গন শত শত প্রবাসীদের আগমনে মুখরিত হয়ে ওঠে।

বৈশাখের এ আয়োজন প্রাণবন্ত করতে ও বাংলাদেশিদের শুভেচ্ছা জানাতে মঞ্চে আসেন প্যারিস দশ মেয়র । দেশ প্রেম ও দেশের ঐতিহ্য ধারন এবং লালন করতে সহায়ক এ আয়োজন বলে বাংলাদেশিদের শুভেচ্ছা জানান তিনি । ফ্রান্সের বাংলাদেশিদের ভূয়সী প্রশংসা করেন তিনি । অনুষ্ঠান যৌথ ভাবে উপস্থাপনা করেন সাংস্কৃতিক সম্পাদক ইসরাত খানম ফ্লোরা ও হেপি চৌধুরী ।

You Might Also Like

Leave A Comment

Don’t worry ! Your email address will not be published. Required fields are marked (*).