বাড়ির বাইরে থাকলে মন ভালো থাকে। কিন্তু বাড়িতে এলে কোনো কারণ ছাড়াই মেজাজ খারাপ হয়ে যায়। এরকম হতে থাকলে বুঝে নিন আপনার বাড়িতে সমতার অভাব রয়েছে।

প্রকৃতিতে পানি, বায়ু, আগুন, মাটি ও শূন্যতা-এই পাঁচটি উপাদানের মধ্যে সমতা থাকা খুবই গুরুত্বপূর্ণ। তেমনই বাড়িতেও এই পাঁচ উপাদানের মধ্যে সমতা থাকা উচিত।


বাড়ির উত্তর-পূর্ব দিকের সঙ্গে জলের সম্পর্ক থাকে। বাড়ির এই দিকে খোলা জায়গা থাকলে দাম্পত্য সম্পর্ক ও আর্থিক অবস্থাও ভালো থাকে। বাড়ির এই দিকে পানির ট্যাঙ্ক থাকাও খুবই শুভ।


বাড়ির দক্ষিণ-পূর্ব দিকের সঙ্গে অগ্নির এক বিশেষ সম্পর্ক থাকে। এই দিকে রান্নাঘর ও বৈদ্যুতিন জিনিসপত্র রাখুন। বাড়ির মূল শোয়ার ঘর যেন এই দিকে না থাকে। থাকলেই ঝগড়া লেগে থাকবে।


উত্তর-পশ্চিম দিকটির সঙ্গে বায়ুর বিশেষ যোগ রয়েছে। এই দিকে ঝুল বারান্দা বা বড় জানালা থাকা বাস্তুমতে খুবই শুভ। এইদিক বদ্ধ হলে পরিবারের লোকজনের মধ্যে কথাবার্তায় জটিলতা সৃষ্টি হয়। তাতে সম্পর্তে ক্ষতি হয়। এই দিকে টয়লেট বা গেস্ট রুমও রাখতে পারেন।


দক্ষিণ-পশ্চিম দিকটির সঙ্গে মাটির যোগ রয়েছে। বাড়ির মূল শোওয়ার ঘরটি এই দিকে থাকলে শান্তি বজায় থাকবে। স্টোর রুমও থাকতে পারে। তবে টয়লেট বা রান্নাঘর রাখবেন না।

You Might Also Like

Leave A Comment

Don’t worry ! Your email address will not be published. Required fields are marked (*).