অবৈধভাবে ব্যবসা করার অভিযোগে ২৮ বাংলাদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়া। দেশটির অভিবাসন বিভাগের কর্মকর্তারা রাজধানী কুয়ালালামপুরে অভিযান চালিয়ে ওই বাংলাদেশিদের গ্রেফতার করেছে দ্য স্টার অনলাইন এক প্রতিবেদনে জানিয়েছে।

মালয়েশিয়ার এই দৈনিক বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে ১২টার দিকে অভিবাসন বিভাগের কর্মকর্তারা কুয়ালালামপুরের একটি আবাসিক ভবনে অভিযান পরিচালনা করেছে।


অভিবাসন বিভাগের পরিচালক দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, অবৈধ ব্যবসার ব্যাপারে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালানো হয়েছে। অভিযান চালানোর আগে ওই এলাকায় নজরদারি বাড়ানো হয়।

শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল, সেখানে অনুমতি ছাড়া ভিন্ন ভিন্ন সাতটি কোম্পানি অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছে।’

দাতুক সেরি মুস্তাফার আলী বলেন, ব্যবসা পরিচালনা করার জন্য গ্রেফতারকৃত বিদেশিরা দীর্ঘমেয়াদে ২০টি অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়েছিল। তারা প্রত্যেক কক্ষ ১৫০ মালয়েশিয়ান রিঙ্গিতে ভাড়া নেয় এবং তা নগদ পরিশোধ করা হয়।

অভিবাসন বিভাগের প্রধান এই কর্মকর্তা বলেন, সঠিক ভ্রমণ নথি না থাকায় তাদের গ্রেফতার করা হয়েছে। অভিযানে ২৯ হাজার রিঙ্গিত ও অবৈধ কাগজ-পত্র জব্দ করা হয়েছে।

You Might Also Like

Leave A Comment

Don’t worry ! Your email address will not be published. Required fields are marked (*).