বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্স শাখার আয়োজনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্যারিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । বিপুল সংখ্যক বঙ্গবন্ধু প্রেমীদের উপস্থিতিতে প্যারিসের গার্দ নর্দ এলাকার এক হল রুমে বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সভাপতি মুক্তিযোদ্ধা কৃষিবিদ এবিএম শাহজাহান এর সভাপতিত্বে ও পরিষদের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম এর পরিচালনায় এসময় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের হেড অফ চ্যান্সারি হযরত আলী খান।

এসময় আলোচনায় অংশগ্রহণ করেন মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া জামিল , সালেহ আহমদ চৌধুরী , মাসুদ হায়দার , নুরুল আবেদিন , শাহজাহান সাহি , জসিম উদ্দিন ফারুক , শায়েস্তা মিঞা সহ বঙ্গবন্ধু পরিষদের নেতারা ।

আলোচনা সভায় ঢাকা থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডাঃ এস এ মালেক । সভা থেকে আগামী কাউন্সিল পর্যন্ত দলের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে শায়েস্তা মিয়া ও কাজী আনোয়ার কে নির্বাচিত করা হয় ।

এসময় বক্তারাবলেন ১০ জানুয়ারি ওই দিন বঙ্গবন্ধু দেশে ফিরে এসে তিনি স্বাধীনতা-সার্বভৌমত্বের সুসংহত করার লক্ষ্যে মূল ভীত রচনা করেছিলেন। জাতির জনকের অকাল মৃত্যুর কারণে চরম ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল সবার কাছে পৌঁছে দেয়ার কাজ অসমাপ্ত থেকে গেছে। তাঁর অসমাপ্ত কাজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাপ্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।তাই আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী হতে কাজ করতে হবে।

 

You Might Also Like

Leave A Comment

Don’t worry ! Your email address will not be published. Required fields are marked (*).